Home হোম কেরানীগঞ্জে হযরতপুর চেয়ারম্যান ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠন শুরু করলো ধান কাঁটা উৎসব

কেরানীগঞ্জে হযরতপুর চেয়ারম্যান ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠন শুরু করলো ধান কাঁটা উৎসব

124
0

কেরানীগঞ্জে হযরতপুর চেয়ারম্যান ও আওয়ামীলীগের অঙ্গ সংগঠন শুরু করলো ধান কাঁটা উৎসব

কাঁচা ধানকাটা, ফটোসেশন, ধানকাটা নিয়ে যখন দেশজুড়ে আলোচনা-সমালোচনার ঝড় চলছে। সেই সময়ে কেরানীগঞ্জের ঐতিহ্যবাহী ইউনিয়ন হযরতপুরের কুরাইশনগর গ্রামে শুধু ধানকাটা নয়, কৃষকদের সঙ্গে ধান শুকানো ও খড় শুকিয়ে দিচ্ছেন হযরতপুর ইউনিয়নের চেয়ারম্যান আনোয়ার হোসন আয়নাল ও হযরতপুরর যুবলীগ,ছাত্রলীগ এবং আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ।

আজ ১৯ মে মঙ্গলবার একদিনে হযরতপুর ইউনিয়নে কুরাইশ নগর  গ্রামের দরিদ্র কৃষক রহিস উদ্দিনের আড়াই বিঘা জমির ধান কাটা হয়েছে।জানা যায়, ইউনিয়নের বিভিন্ন অঞ্চলে কৃষকের ধান কেটে দিচ্ছেন হযরতপুর ইউনিয়নের চেয়ারম্যান ও যুবলীগ,ছাত্রলীগ এবং আওয়ামীলীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের নেত্রীবৃন্দ।

ছাত্রলীগের কর্মীরা কাজ করছেন “ধান কাটা উৎসবে “ ।ফটোগ্রিাফি : আতিকুজ্জামান পিন্টু

এ সম্বোন্ধে জানতে চাইলে চেয়ারম্যান সাহেব বলেন, শুধু আমরা নই, গ্রামে কাজ নেই এমন কিছু ধান কাটা শ্রমিকও সঙ্গে নিয়েছি। যাদের প্রতিদিনের প্রত্যেকের মজুরি ৫৫০ টাকা ব্যক্তিগতভাবে পরিশোধ করছি। ভোটের সময় আমি কথা দিয়েছিলাম জনগণের সুখে-দুঃখে পাশে থাকব। আজ মানুষের কষ্টের দিন তাই তাদের পাশে থাকা আমার নির্বাচনী অঙ্গীকার পালন করছি।

চেয়ারম্যানের এই মহৎ উদ্যোগে কুরাইশনগর গ্রামের সাধারন জনগন খুব উৎফুল্ল ও খুশি । ধানকাটা নিয়ে স্থানীয় কৃষক রইস উদ্দিন বলেন,  আমরা অল্প শ্রমিক নিয়ে কাটলে অনেক সময় লাগত। চেয়ারম্যানের লোকজন মাত্র আধা ঘণ্টায় কেটে ধান ও খড় মেশিন ব্যবহার করে আলাদা  করেছেন। চেয়ারম্যান এসে ধান কেটে দেওয়াতে বাড়িতে নিয়ে যাওয়ার শঙ্কামুক্ত হয়েছি।

আরো এ কর্মসূচিতে অংশ নেন হযরতপুর ইউনিয়ন যুবলীগের সাধারন সম্পাদক জহিরুল ইসলাম,হযরতপুর ইউনিয়ন ছাত্রলীগের  সভাপতি রুবেল আহম্মেদ ও আওয়ামীলীগের বিভিন্ন অংগ সংগঠনের কর্মী বৃন্দ ।

প্রচার ও প্রকাশক : আপন জানালা

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here