Home আমাদের কলাতিয়া বাংলাদেশ আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো কেরানীগঞ্জ হযরতপুর ইউনিয়ন যুবলীগ

বাংলাদেশ আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো কেরানীগঞ্জ হযরতপুর ইউনিয়ন যুবলীগ

58
0

বাংলাদেশ আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন করলো কেরানীগঞ্জ হযরতপুর ইউনিয়ন যুবলীগ

হযরতপুর ইউনিয়ন যুবলীগ সভাপতি ও সাধারন সম্পাদক কেক কেটে বাংলাদেশ আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিক পালন করছেন ।সংরক্ষনে : আপন জানালা ।

উপমহাদেশের অন্যতম প্রাচীন এবং ঐতিহ্যবাহী রাজনৈতিক দল আওয়ামীলীগের ৭১তম প্রতিষ্ঠা বার্ষিকী আজ (২৩ জুন)। ১৯৪৯ সালের এই দিনে পুরান ঢাকার রোজ গার্ডেনে (হুমায়ুন সাহেবের বাড়ি) এক ঐতিহাসিক প্রেক্ষাপটে জন্ম হয় ক্ষমতাসীন দলটির। এরপর জাতি গঠনের প্রতিটি সোপানে-স্বাধিকার আন্দোলনের প্রতিটি ধাপে গুরুত্বপূর্ন অবদান রাখে আওয়ামী লীগ।আওয়ামী লীগের নেতৃত্বে ৬৬-এর ৬ দফা, ৬৯-এর গণআন্দোলনসহ দীর্ঘ সংগ্রামের পর ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে স্বাধীনতা লাভ করে বাঙালি জাতি। পৃথিবীর মানচিত্রে অভ্যুদয় ঘটে স্বাধীন সার্বভৌম বাংলাদেশের। সংগ্রাম ও সাফল্যের ৭১ বছর পূর্তিতে সীমিত আয়োজনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাবার্ষিকী পালন করে কেরানীগঞ্জের হযরতপুর ইউনিয়ন যুবলীগ ।

এ বছর জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকী হওয়ায় দিবসটি ছিল অত্যন্ত তাৎপর্যপূর্ণ। দলটির প্রত্যাশা ছিল জাতির পিতার জন্মশতবার্ষিকী উপলক্ষে বাংলার জনগণকে সঙ্গে নিয়ে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে দিবসটি যথাযথ মর্যাদায় পালন করার, কিন্তু এ বছর মহামারি করোনার কারণে সৃষ্ট সংকটে আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার নির্দেশে সব ধরনের জনসমাগমপূর্ণ রাজনৈতিক কর্মসূচি পরিহার করা হয়ে।

এ বছর প্রতিষ্ঠাবার্ষিকীর সাজসজ্জা ও অন্যান্য কর্মসূচির খরচ বাঁচিয়ে তা মানুষের কল্যাণে ব্যয় করার সিদ্ধান্ত নিয়েছে আওয়ামী লীগ।তারই ধারাবাহিকতায় কেরানীগঞ্জ আওয়ামী লীগ ৭১ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালন করছে । আজ মঙ্গলবার বিকেলে হযরতপুর ইউনিয়ন কার্য্যালয় মানিক নগরে সামাজিক দূরত্ব রেখে  কেক কেটে  আওয়ামী লীগের প্রতিষ্ঠা বার্ষিক পালন করেন । কার্যালয়ে আলোচনা সভা ও দোয়া-মোনাজাতের আয়োজন করা হয়। হযরতপুর ইউনিয়ন যুবলীগের সভাপতি শেখ বাদলের সভাপতিত্বে আলোচনায় অংশ নেন হযরতপুর ইউনিয়ন যুবলীগের সাধারণ সম্পাদক জহিরুল ইসলাম  এবং আওয়ামী লীগের অঙ্গ সংগঠনের বিভিন্ন নেতৃবৃন্দ। আলোচনা শেষে দোয়া ও মোনাজাত অনুষ্ঠিত হয়। দোয়া । দেশবাসীকে ঐতিহাসিক ২৩ জুনে সীমিত পরিসরে যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে আওয়ামী লীগের প্রতিষ্ঠাতা হোসেন শহীদ সোহরাওয়ার্দী, মওলানা আবদুল হামিদ খান ভাসানী, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানসহ বাঙালি জাতির স্বাধীনতা, মুক্তি, গণতন্ত্র ও প্রগতি প্রতিষ্ঠায় আত্মদানকারী দেশমাতৃকার সব শহীদের আত্মার মাগফেরাত ও শান্তি কামনা করে পরম করুণাময়ের নিকট প্রার্থনা করার আহবান জানানো হয়েছে দলটির পক্ষ থেকে।

প্রচার ও প্রকাশনায় : আপন জানালা ।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here